পানির তলে মোড়ক উন্মোচন!

বাজারে নতুন ফোনের আগমনের সাথে সাথে তার মোড়ক উন্মোচনের ব্যাপারটি বেশ কিছুকাল ধরে প্রচলিত। তবে এখন সম্ভবত তাতে পরিবর্তন আসতে যাচ্ছে।

সনি এক্সপেরিয়া জি৩ দিয়ে সূচনা হল এক অভিনব মোড়ক উন্মোচন পদ্ধতির। সুইমিং পুলের পানির তলে মোড়ক উন্মোচন হলো এই অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের। ক্রেতা সাধারণের দৃষ্টি আকর্ষণ করতে এমন অভিনব কাজটিই
করেছে ব্রিটিশ পাইকারী ব্যবসায়ী প্রতিষ্ঠান কারফোন ওয়্যারহাউজ।

তারা সনি এক্সপেরিয়া জি৩-এর বিক্রি বাড়াতে এমন একটি ভিডিওচিত্র প্রকাশ করেছ যাতে একজন লোক পানির নীচে বাক্স খুলে ফোনটি বের করে এনেছে। এভাবে এর অন্যতম বৈশিষ্ট্য আইপি৬৮ মানের পানিরোধী সক্ষমতা প্রমাণ করা হয়েছে। আর নিঃসন্দেহে বৈশিষ্ট্যটি একজন ক্রেতার প্রত্যাশা স্পর্শ করার জন্যে যথেষ্ট।
তবে বৈশিষ্ট্য তুলে ধরার এই অভিনব পন্থাটি অনেকের কাছে কিছুটা হাস্যকর বলেও মনে হতে পারে। বিশেষ করে সেই দৃশ্য যাতে ফোনের বাক্স ও ব্যবহারবিধি লেখা ম্যানুয়ালটি পানিতে ভেসে যায়। কিন্তু তারপরেও সুইমিংপুলের নীচে পানি প্রতিরোধ করে ফোনটিকে কার্যকর থাকতে দেখে অনেক ক্রেতাই নিজের কষ্টার্জিত টাকা খরচ
করে সেটি কিনতে আগ্রহী হতে পারেন। যাহোক, ৫.২ ইঞ্চি ডিসপ্লের সনি এক্সপেরিয়া জি৩ -তে রয়েছে কোয়াড- কোর স্ন্যাপড্রাগন ৮০১ প্রসেসর, পেছনে ২০.৭ মেগাপিক্সেল সেনসর ও সামনে ২.২ মেগা পিক্সেল সেনসর বিশিষ্ট বিশেষ ক্যামেরা এবং ৩,১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী।