আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য দেশিয় অ্যাপ নির্বাচন চূড়ান্ত করলো গ্রামীণফোন

বাংলাদেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন গত ১ অক্টোবর ঢাকায় গ্রামীণফোন, টেলিনর ডিজিটাল, স্টার্টআপ ঢাকা কর্তৃক আয়োজিত অ্যাপ প্রতিযোগিতার ‘জিপি ডিজিটাল উইনার’ এর নাম ঘোষণা করেছে। শ্রেষ্ঠ অ্যাপ নির্মাতা হিসেবে এ মনোনীত হয়েছেন কাকাতাড়ুয়া’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী তানভীর হাসান সৌরভ তার লাইভ টিভি ওয়ার্ল্ড অ্যাপের জন্যে। বিজয়ী তানভীর আগামী ২১-২২ অক্টোবর অসলোতে অনুষ্ঠিতব্য টেলিনর ডিজিটাল উইনারস’ ‘বেস্ট অ্যাপ ইন এশিয়া’ প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। প্রতিযোগিতাটি টেলিনর গ্রুপ ও গ্রামীণফোন এর লক্ষ্য ‘সবার জন্যে ইন্টারনেট’ এর একটি উদ্যোগ।

কাকাতাড়ুয়া’র  লাইভ টিভি ওয়ার্ল্ড
কাকাতাড়ুয়া’র লাইভ টিভি ওয়ার্ল্ড
তানভীল হাসান সৌরভের লাইভ টিভি অ্যাপ ব্যবহারকারীরা সারা বিশ্বের ১৫৩ টি দেশের ১৮০০ ফ্রি টিভি চ্যানেল দেখতে পাবেন শুধু একটি দ্রুতগতির ইন্টারনেট সংযোগের মাধ্যমে। এই উইন্ডোজ ফোন অ্যাপ ইতোমধ্যে প্রায় ৭৬ হাজার ডাউনলোড করা হয়েছে। লাইভ টিভি অ্যাপটিকে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্যে নির্বাচিত আরো ৮টি অ্যাপের সাথে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয়েছে। প্রতিযোগীরা গেম থেকে শুরু করে বাংলা কী-বোর্ড অ্যাপসহ নানা বিষয় নিয়ে তাদের উদ্ভাবিত পণ্য সকলের সামনে উপস্থাপন করেছেন।

গ্রামীণফোন এর উর্দ্ধতন কর্মকর্তা ও প্রতিযোগিতার অন্যতম বিচারক আরলেন্ড প্রেস্টগার্ড প্রতিযোগিতার বিষয়ে সন্তোষ প্রকাশ করে বলেছেন যে, বাংলাদেশে অ্যাপ ডেভেলপমেন্ট করার মতো যথেষ্ট মেধা আছে। আর তাদের খুঁজে বের করে বিশ্ববাসীর সামনে দাঁড় করাতেই এই প্রতিযোগিতার আয়োজন।